পরীক্ষার খবরশিক্ষা বোর্ডসর্বশেষ

এইচএসসি ও সমমান : তিন বোর্ডের পরীক্ষা পেছালো

তিনটি শিক্ষা বোর্ডের অধীনে শুরু হতে যাওয়া এইচএসসি ও সমমান পরীক্ষা পিছিয়েছে। প্রাকৃতিক দুর্যোগের কারণে চট্টগ্রাম বোর্ডের এইচএসসি, মাদরাসা শিক্ষা বোর্ডের আলিম ও কারিগরি শিক্ষা বোর্ডের এইচএসসি ভোকেশনাল, বিএম, বিএমটি পরীক্ষা পেছানো হয়েছে। এ তিন বোর্ডের পরীক্ষা আগামী ২৭ আগস্ট শুরু হবে। আর ঢাকা, রাজশাহী, যশোর, বরিশাল, সিলেট, দিনাজপুর, ময়মনসিংহ ও কুমিল্লা বোর্ডের এইচএসসি পরীক্ষা যথারীতি ১৭ আগস্ট থেকে শুরু হবে।

শুক্রবার রাতে শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের এসব তথ্য নিশ্চিত করেছেন। বরাতে

জানা গেছে, চট্টগ্রাম বিভাগে চলছে বন্যা। এদিকে ৯টি সাধারণ বোর্ডের এইচএসসি পরীক্ষা, মাদরাসা শিক্ষা বোর্ডের দাখিল পরীক্ষা ও কারিগরি শিক্ষা বোর্ডের এইচএসসি বিএম, বিএমটি ও ভোকেশনাল পরীক্ষা আগামী ১৭ আগস্ট থেকে শুরু হওয়ার কথা ছিলো। কিন্তু প্রাকৃতিক দুর্যোগের কারণে চট্টগ্রাম বোর্ডের এইচএসসি, কারিগরি শিক্ষা বোর্ডের এইচএসসি বিএম, বিএমটি ও ভোকেশনাল ও মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনস্ত আলিম পরীক্ষা পেছানো হলো। 

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার দৈনিক শিক্ষাডটকমকে জানান, প্রাকৃতিক দূর্যোগের কারণে চট্রগ্রাম শিক্ষা বোর্ড, বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীন এইচএসসি ও সমমান পরীক্ষা আগামী ১৭ আগস্টের পরিবর্তে আগামী ২৭ আগস্ট থেকে শুরু হবে। অন্যান্য বোর্ডগুলোর পরীক্ষা যথারীতি আগামী ১৭ আগস্ট থেকে প্রকাশিত সময়সূচী অনুযায়ী অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, চট্টগ্রাম বিভাগে বন্যা পরিস্থিতির কারণে চট্টগ্রাম বোর্ডের এইচএসসি পরীক্ষা পেছোনো হয়েছে। আর মাদরাসা শিক্ষা বোর্ডের আলিম পরীক্ষা আর কারিগরি শিক্ষা বোর্ডের এইচএসসি ভোকেশনাল, বিএম ও বিএমটি পরীক্ষা সারাদেশে একই প্রশ্নে হয়। তাই এ দুই বোর্ডের পরীক্ষাও পেছেনো হয়েছে। 

উৎস: দৈনিক শিক্ষা

Related Articles

Leave a Reply

Back to top button