খবরপরীক্ষার খবরপাবলিক পরীক্ষাবিবিধসর্বশেষ

এইচএসসি’র স্থগিত হওয়া পরীক্ষা ১১ সেপ্টেম্বর থেকে শুরু

লিখিত পরীক্ষা শেষ হবে ৮ অক্টোবর

এইচএসসি ও সমমানের স্থগিত পরীক্ষাগুলো নতুন সময়সূচি অনুযায়ী আগামী ১১ সেপ্টেম্বর ২০২৪ তারিখ থেকে শুরু হচ্ছে। এ বিষয়ে বৃহস্পতিবার (১৫ আগস্ট) সংশোধিত সময়সূচি প্রকাশ করেছে শিক্ষাবোর্ড। সময়সূচি বোর্ডের ওয়েবসাইটে দেওয়া হয়েছে।

নতুন সূচি অনুযায়ী ১১ সেপ্টেম্বর ২০২৪ তারিখ থেকে স্থগিত হওয়া লিখিত পরীক্ষাগুলো অনুষ্ঠিত হবে। লিখিত শেষে ব্যবহারিক পরীক্ষা শুরু হবে। নতুন সূচি অনুযায়ী, এইচএসসির লিখিত পরীক্ষা শেষ হবে ৮ অক্টোবর ২০২৪। আর ১৫ থেকে ২৩ অক্টোবর ২০২৪ তারিখ চলবে ব্যবহারিক পরীক্ষা।

সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলন এবং ছাত্র-জনতার আন্দোলনের কারণে উদ্ভূত পরিস্থিতিতে কয়েক দফায় এইচএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করা হয়। প্রথমে গত ১৮ জুলাই ২০২৪ তারিখের পরীক্ষা স্থগিত করা হয়। তারপর একসঙ্গে ২১, ২৩ ও ২৫ জুলাইয়ের পরীক্ষা স্থগিত করা হয়। এরপর ২৮ জুলাই থেকে ১ আগস্ট পর্যন্ত পরীক্ষা স্থগিত করা হয়। পরে সিদ্ধান্ত হয় ১১ আগস্ট ২০২৪ তারিখ থেকে নতুন সময়সূচিতে এইচএসসি ও সমমানের পরীক্ষা নেওয়া হবে। কিন্তু পরে জানানো হয় ১১ আগস্ট ২০২৪ তারিখ পরীক্ষা হচ্ছে না।

শিক্ষা বোর্ডের একটি সূত্র বলেছিল, প্রধানমন্ত্রীর পদ থেকে শেখ হাসিনার পদত্যাগ ও দেশ ছাড়ার পর বিভিন্ন এলাকায় থানায় হওয়া হামলায় প্রশ্নপত্র রাখা ট্রাঙ্ক ক্ষতিগ্রস্ত হয়। এ জন্য ১১ আগস্ট ২০২৪ তারিখ থেকে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত স্থগিত করা হয়েছিল। এখন প্রায় এক মাস পর এই পরীক্ষা শুরু হবে। স্থগিত পরীক্ষাসমূহের সময়সূচি নিচে দেওয়া হলো:

Related Articles

Leave a Reply

Back to top button